আজ, শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৭:২৬

ব্রেকিং নিউজ :
মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ মাগুরায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাহিদুর রেজা চন্দন ও নবীব আলী মহম্মদপুরে চেয়ারম্যান পদে ৯ জন শালিখায় ৫ জনের মনোনয়ন পত্র জমা স্মৃতির আয়নায় প্রিয় শিক্ষক কাজী ফয়জুর রহমান

মাগুরা ডিসি’র লিফলেট বিতরণ

মাগুরা প্রতিদিন ডটকম : গত দুই বছরে মাগুরায় কোভিড আক্রান্ত হয়ে মারা গেছে ৯২ জন। পক্ষান্তরে আত্মহত্যা করেছে ৪৭৭ জন। এমন পরিসংখ্যান তুলে ধরে ধর্মীয় দৃষ্টিকোন থেকে আত্মহত্যার কুফল নিয়ে লিফলেট বিতরণ করছে মাগুরা জেলা প্রশাসন। পাশাপাশি মসজিদ মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসংযোগ করছেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম।

নিজে সশরীরে উপস্থিত হওয়ার পাশাপাশি মসজিদের ইমাম কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মাধ্যমেও প্রচার করা হচ্ছে ‘আত্মহত্যা বিষয়ে ধর্মের বিধান’ শিরোণামের চার পৃষ্ঠার লিফলেটটি।

মাগুরা জেলা প্রশাসনের প্রকাশনায় প্রচারপত্রটির শুরুতে ‘আত্মহত্যা একটি জঘন্য অপরাধ, জগতের প্রতিষ্ঠিত কোনো ধর্মই আত্মহত্যাকে সমর্থন করে না এমন তথ্য উপস্থাপন করা হয়েছে।

উপজীব্য তথ্য ও বিষয়ের সমর্থনে জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম ইসলামের আল কোরআন, আল-হাদিসের বিভিন্ন আয়াত-বাণি এবং আহলাল কিতাবের নিউ টেস্টামেন্ট, ওল্ড টেস্টামেন্টের বিভিন্ন অধ্যায় থেকে উদ্বৃতি উপস্থাপন করেছেন। পাশাপাশি ২০২০ সালের মার্চ থেকে ২০২২ সনের ফেব্রুয়ারি মাস পর্যন্ত জেলায় করোনা মহামারিতে ৯২ জনের মৃত্যু এবং ৪৭৭ জনের আত্মহত্যার পরিসংখ্যান তুলে দেয়া হয়েছে। যার মাধ্যমে আত্মহত্যাকে করোনা ভাইরাসের চেয়ে অধিক ভয়াবহ বলে উল্লেখ করেছেন তিনি।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, “আমরা সবাই নিজ নিজ ধর্মের বিধান মেনে চলি, জীবনকে ভালোবাসি এবং আত্মহত্যাকে ঘৃণা করি”-এই  স্লোগান উচ্চারণ করে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology